সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আফগানিস্তানকে বিধ্বস্ত করে এশিয়া কাপ শেষ করলো ভারত

আফগানিস্তানকে বিধ্বস্ত করে এশিয়া কাপ শেষ করলো ভারত

স্পোর্টস ডেস্কঃ ভারতের ক্রিকেট ভক্তরা আফসোস করতেই পারেন, শেষ ম্যাচের মত কেন হলো প্রথম দুই ম্যাচ? তাহলে তো অন্তত ফাইনালে যাওয়ার একটা সম্ভাবনা থাকতো। কিন্তু আফসোস করে তো এখন আর লাভ নেই। ফল যা হওয়ার হয়েই গেছে। আগেই বিদায় নিশ্চিত হয়েছিল ভারতের।

তবুও শেষ ম্যাচে জয় পেলে সেটা হবে একটা স্বান্তনা। অবশেষে সেই স্বান্তনা এলো বিশাল জয়ে। আফগানিস্তানকে বিধ্বস্ত করার মধ্য দিয়ে। শেষ ম্যাচে আফগানদের ১০১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত।

বিরাট কোহলিদের করা ২১২ রানের বিশাল স্কোর তাড়া করতে নেমে ১১১ রানে থেমে গেছে আফগানিস্তানের ইনিংস। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১১ রান তুলতে সক্ষম হয় আফগানরা।

২১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপদে পড়ে আফগানিস্তান। টপ অর্ডার ইব্রাহিম জাদরান একাই লড়াই করলেন ভারতীয় বোলারদের বিপক্ষে। একাই ৫৯ বলে ৬৪ রান করেন তিনি। শুধু তাই নয়, ভারতীয় বোলাররা তাকে আউটও করতে পারেনি।

রশিদ খান ১৫ এবং মুজিব-উর রহমান করেন ১৮ রান। এছাড়া আর কোনো ব্যাটারই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। শূন্য রানে আউট হয়েছেন ৩জন।

ভারতীয় বোলারদের মধ্যে ভুবনেশ্বর কুমার একাই নেন ৫ উইকেট। ৪ ওভারে ১ মেডেন এবং মাত্র ৪ রান দিয়ে ৫ উইকেট নেয়ার দুর্লভ কৃতিত্ব অর্জন করেন তিনি। ক্যারিয়ারে এটাই তার সেরা বোলিং।

এছাড়া ১টি করে উইকেট নেন আর্শদিপ সিং, রবিচন্দ্রন অশ্বিন এবং দিপক হুদা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ২১২ রান সংগ্রহ করে ভারত। বিরাট কোহলি একাই করেন ১২২ রান। তাও মাত্র ৬১ বল খেলে। ১২টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মার মারেন তিনি। ৬২ রান করেন লোকেশ রাহুল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com